কুরআনে ক্রোমোজোম সংখ্যা- সূরা আর রহমানে লুকিয়ে থাকা কোড!

কুরআনে ক্রোমোজোম সংখ্যা

পবিত্র কুরআনের একটি অসাধারণ সূরা হচ্ছে – আর রহমান।  এই হৃদয়গ্রাহী সূরাটির মধ্যে লুকিয়ে আছে মানুষের ক্রোমোজোম সংখ্যা।  আমরা দেখব এই মিরাকল টি কিভাবে লুকিয়ে আছে-

১। সুরা আর-রহমানের তৃতীয় আয়াতে ‘মানুষ’ শব্দটি আছে। সুরার প্রথম আয়াত থেকে অক্ষর গুনে আসলে ‘মানুষ’ শব্দের মধ্যে ২৩ সংখ্যাটি পাওয়া যায়। মানুষের ক্রোমোজোম সংখ্যা  ২৩ জোড়া। 

কুরআনে ক্রোমোজোম সংখ্যা - সূরা আর রহমানে লুকিয়ে থাকা কোড!

করুনাময় আল্লাহ। শিক্ষা দিয়েছেন কোরআনসৃষ্টি করেছেন মানুষ, [ সুরা আর-রহমান ৫৫:৩ ]

২। সুরা আর-রহমানের ১৪ নং আয়াতেও ‘মানুষ’ শব্দটি আছে।  আমরা যদি ১৩ নং আয়াতের শুরু থেকে অক্ষর গুনে আসি তাহলে দেখব ১৪নং আয়াতের ‘মানুষ’ শব্দের  আগ পর্যন্ত ঠিক ২৩ টি অক্ষর আছে। মানুষের ক্রোমোজোম সংখ্যা  ২৩ জোড়া।

কুরআনে ক্রোমোজোম সংখ্যা সূরা আর রহমানে লুকিয়ে থাকা কোড!

অতএব, তোমরা উভয়ে তোমাদের পালনকর্তার কোন কোন অনুগ্রহকে অস্বীকার করবে? তিনি মানুষকে সৃষ্টি করেছেন পোড়া মাটির ন্যায় শুষ্ক মৃত্তিকা থেকে। [ সুরা আর-রহমান ৫৫: ১৩ -১৪ ]

 

সূরা আর রহমানে সবচেয়ে বেশী সংখ্যকবার যে আয়াতটি এসেছে সেটি হচ্ছে – 

 

সূরা আর রহমানে এই আয়তটি সর্বমোট ৩১ বার রিপিট করা হয়েছে। সবচেয়ে অবাক করার মত বিষয় হচ্ছে মানুষের ক্রোমোজোম নাম্বার ৪৬ হচ্ছে ৩১ তম কম্পোজিট নাম্বার। নীচের ছবিতে কম্পোজিট বা যৌগিক নাম্বারের তালিকা দেয়া হয়েছে। সেখানে দেখা যাচ্ছে ৪৬ সংখ্যাটি ৩১ তম অবস্থানে আছে। তারমানে সূরা আর রহমানে মধ্যে  মানুষের ক্রোমোজোম নাম্বার কোডেড অবস্থায় আছে যা এবং কুরআনের অসংখ্য মিরাকলের মত একটি মিরাকল।

 

Related post–

Videos–

 

 

 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Translate »